Monday 17 August 2015

আমি আছি তোর পাশে

আমি আছি... থাকবো
শেষ দিন পর্যন্ত...
তোর পাশে, তোর সাথে,
তোর মাঝে...!
হয়তো কখনো সকালের
রদ্দুর হয়ে তোর ঘুম
ভাঙ্গাবো.., হয়তো তোর
চায়ের কাপে ছোট্ট
একটা পিপড়ে হয়ে
ভেসে থাকবো...!
কখনো হয়তো লাল
মেহেদী হয়ে তোর
হাতের মাঝে থাকবো...,
হয়তো কখনো বাতাস
হয়ে তোর এলো চুল
গুলোকে ছুঁয়ে যাব...!
কখনো হয়তো চশমার
গ্লাস হয়ে তোর চোঁখটা
জুড়ে থাকবো...,
হয়তো কখনো নূপূর হয়ে
তোর পাঁয়ের মাঝে
বাঁজবো...!
প্রখর রোঁদে হয়তো এক
বিন্দু ঘাম হয়ে তোর
নাকের ডগা বেঁয়ে
গড়িয়ে পড়বো..,
হয়তোবা কোঁয়াশা
ঢাকা ভোঁরে শিঁশির
হয়ে তোর পথ ভিঁজিয়ে
যাব..., আর নাহয় এক
পশলা বৃষ্টি হয়ে
তোকেই ভিজিয়ে দিয়ে
যাবো!
আমি আছি,.. আমি
থাকবো....
হয়তো অনেক গোপনে
খুব যতনে আগলে রাখা
স্মৃতি হয়ে আসবো...,
হয়তোবা তোর নীল
আকাশে এক টুকরো
মেঘ হয়ে ভাঁসবো...!
হয়তোবা খুব
ক্লান্তিতে তোর
চোঁখের পাতায় পরশ
হয়ে তোকে ঘুঁম পাড়িয়ে
দিয়ে যাব..., হয়তোবা
খুব নীরবে তোর
অগোচরে তোর
স্বঁপ্নটাকে সাজিয়ে
দিয়ে যাব...!
আমি আছি,... থাকবো
শেষ দিন পর্যন্ত তোর
পাশে, তোর সাথে,
তোরই মাঝে!!...

No comments:

Post a Comment