Monday 17 August 2015

মায়ের শত ভাগ বিশুদ্ধ ভালোবাসা

কিছু করতে না পারার হতাশা মানুষকে
তিল তিল করে মরণের দিকে ঠেলে
দেয়।আমি বলছি আমার কথা;দিনের
শুরুতে অন্য সবার মতো আমারও শুরু হয়
পথচলা, সন্ধ্যা হলে ঘরে ফিরে আসি,
আমার ফিরে আসা নিয়ে নেই কারও কোনো মাথাব্যথা, নেই কোনো
উতকন্ঠা, মায়ের কথা আলাদা।
অনেকেই কিছু না কিছু নিয়ে আসে,
আজ অবদি আমিই পারিনি ভরা হাতে
ঘরে ফিরতে, যদিও কিছু নিয়ে ফেরার
বয়স আমার ঢের হয়েছে। অনেক আগেই শেষ হয়ে যেতাম, কিন্তু
টিকে আছি খুব সুন্দর করে এবং সুখী
হালে।
ভাবতে ভীষণ ভালো লাগে-এতো
অকর্মণ্য ছেলেটার জন্য জননীর
কতো টান!দিনের শেষে যখন আমি খেতে
বসি, মায়ের সমস্ত চিন্তা জুড়ে থাকে
আমার খাবার থালাটা
নিয়ে;প্রভাতে যখন ঘুম ভাঙ্গে, উনার
সকল উদ্বেগ থাকে আমার নাস্তাটা
নিয়ে, কী দিয়ে আমাকে তৃপ্ত করবেন তিনি।কোনো ভয় বা ভীতি থেকে নয়
কারন আমি বরাবরই শান্ত, শিষ্ট,
বিশেষ
ধরনের কোনো চাহিদাও আমার নেই,
তবে আদরের আবদার আছে।আর কারও
কাছ থেকে না পেলেও মায়ের কাছ থেকে পাই।শত ভাগ বিশুদ্ধ
ভালোবাসা

No comments:

Post a Comment